১০৯. আল-কাফিরূন বাংলা উচ্চারণ সহ অনুবাদ

সুরা নং -১০৯ : আল-কাফিরূন

بِسْمِ اللَّهِ الرَّحْمَٰنِ الرَّحِيمِ  

উচ্চারণ বিসমিল্লাহির রাহমানির রাহিম  

অনুবাদ পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

قُلْ يَا أَيُّهَا الْكَافِرُونَ109.1  

উচ্চারণ ১০৯.১। কুল্ ইয়া য় আইয়ুহাল্ কা-ফিরূনা ।  

অনুবাদ ১০৯.১ বল, ‘হে কাফিররা,

لَا أَعْبُدُ مَا تَعْبُدُونَ109.2  

উচ্চারণ ১০৯.২। লা য় আ’বুদু মা তা’বুদূনা।  

অনুবাদ ১০৯.২ তোমরা যার ‘ইবাদাত কর আমি তার ‘ইবাদাত করি না’।

 وَلَا أَنْتُمْ عَابِدُونَ مَا أَعْبُدُ109.3  

উচ্চারণ ১০৯.৩। অলা য় আন্তুম্ ‘আ-বিদূনা মা য় আ’বুদ্।  

অনুবাদ ১০৯.৩ এবং আমি যার ‘ইবাদাত করি তোমরা তার ‘ইবাদাতকারী নও’।

وَلَا أَنَا عَابِدٌ مَا عَبَدْتُمْ109.4  

উচ্চারণ ১০৯.৪। অলা য় আনা ‘আ-বিদুম্ মা-‘আবাততুম্।  

অনুবাদ ১০৯.৪ ‘আর তোমরা যার ‘ইবাদত করছ আমি তার ‘ইবাদাতকারী হব না’।

وَلَا أَنْتُمْ عَابِدُونَ مَا أَعْبُدُ109.5  

উচ্চারণ ১০৯.৫। অলা য় আন্তুম্ ‘আ-বিদূনা মা য় আ’বুদ্।  

অনুবাদ ১০৯.৫ ‘আর আমি যার ‘ইবাদাত করি তোমরা তার ‘ইবাদাতকারী হবে না’।

لَكُمْ دِينُكُمْ وَلِيَ دِينِ 109.6  

উচ্চারণ ১০৯.৬। লাকুম্ দীনুকুম্ অলিয়াদীন্।  

অনুবাদ ১০৯.৬ ‘তোমাদের জন্য তোমাদের দীন আর আমার জন্য আমার দীন।’

No comments

Powered by Blogger.